মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী -> উপজেলা পরিষদ নির্বাচন <- হাতীবান্ধায় নির্বাচনী সংঘর্ষে চেয়ারম্যান প্রার্থী সহ আহত ১০ দলের নির্দেশনা মানছে না টেকনাফ মহিলা দলের দুই নেত্রী চকরিয়ায় পরিষ্কার-পরিছন্নতা বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে র‌্যালি চোখ বেঁধে টর্চার সেলে নির্যাতন, টেকনাফের ওসি প্রত্যাহারের গুঞ্জন! ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী আলহাজ্ব আহাম্মদ হোসেন কই মাছ প্রতীকে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন ভয়াবহ আগুনে কেড়ে নিল এক অসহায় পরিবারের সর্বস্ব ধামরাইয়ে সামাজিক সংগঠন ক্ষুদ্র সেবার উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বেগমগঞ্জে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ৪ সারিয়াকান্দিতে ভোটের মাঠ থেকে সরে গেলেন দুই চেয়ারম্যান প্রার্থী ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীর ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ২০ ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে ভোট প্রার্থনা, এমপির ভাতিজাকে শোকজ ব্রাজিলে প্রবল বৃষ্টিপাতে ৩৯ জনের মৃত্যু ডোমারে বিএনপির ভোট বর্জনের ডাক ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নীলফামারীতে সেরা প্যানেল আইনজীবী নির্বাচিত হয়েছেন ডোমারের অ্যাড. আনোয়ার হোসেন দীর্ঘ একযোগেও ভোগান্তি কমেনি ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ কমিউনিটি ব্যাংকে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনের মৃত্যু সহজ জয় দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো বাংলাদেশ

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সাংবাদিকতার প্রশিক্ষণ দিচ্ছেন খালেদ মুহিউদ্দিন

আজ সাংবাদিকতা কর্মশালায় ছিলেন খালেদ মুহিউদ্দিন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আয়োজনে ৪ দিনব্যাপী 'গণমাধ্যম এবং সাংবাদিকতায় নীতি ও নৈতিকতা' শীর্ষক কর্মশালা শুরু হয়েছে আজ।


আজ সোমবার (৩০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন ডয়চে ভেলের (DW) বাংলা বিভাগের প্রধান ও বিশিষ্ট সাংবাদিক খালেদ মুহিউদ্দীন।


ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. তুহিনুর রহমান বলেন, শিক্ষা, গবেষণা ও উন্নয়ন- এই তিনটি নীতিকে সামনে রেখে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় শ্রেণিকক্ষের প্রথাগত পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের গণমাধ্যম ও সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে দক্ষ করে তুলতেই এই কর্মশালার আয়োজন। এতে করে শিক্ষার্থীরা সাংবাদিকতার বিভিন্ন নীতি, নৈতিকতা সম্পর্কে ধারণা পাবে, যাতে করে তাদের দক্ষতা উন্নয়ন এবং কাজের স্পৃহাও বাড়বে।


খালেদ মুহিউদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট) পদ ছেড়ে দিয়ে সাংবাদিকতায় ফিরে আসেন। দৈনিক প্রথম আলো, আমাদের অর্থনীতি, বিডি নিউজসহ বাংলাদেশের প্রথম সারির বিভিন্ন গণমাধ্যমে দীর্ঘ সময় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জার্মানভিত্তিক সংবাদ মাধ্যম ডয়েচে ভেলের বাংলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।


আজ তিনি প্রশিক্ষনের প্রথম দিনের কার্যক্রম সম্পন্ন করেন এবং আগামী তিন দিন ধারাবাহিকভাবে প্রশিক্ষন কার্যক্রম চলতে থাকবে। আজ এই কর্মশালায় উপস্থিত ছিলেন বিভাগের সকল বর্ষের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।


আরও খবর







নজরুল বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ ফেস্ট অনুষ্ঠিত

১৭২ দিন ৬ ঘন্টা ৫৬ মিনিট আগে