ব্রাজিলে প্রবল বৃষ্টিপাতে ৩৯ জনের মৃত্যু ডোমারে বিএনপির ভোট বর্জনের ডাক ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নীলফামারীতে সেরা প্যানেল আইনজীবী নির্বাচিত হয়েছেন ডোমারের অ্যাড. আনোয়ার হোসেন দীর্ঘ একযোগেও ভোগান্তি কমেনি ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ কমিউনিটি ব্যাংকে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনের মৃত্যু সহজ জয় দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো বাংলাদেশ আগামী সপ্তাহে জর্ডানের বাদশাহ’র সাথে বৈঠক বাইডেনের সাধারন ভোটারদের আস্থা রশিদ ঠিকাদার জয়পুরহাটে দুই ছাত্রীকে বিয়ে, তৃতীয়জনকে কুপ্রভাব ৪০ ফিলিস্তিনি নারীকে সুখবর দিল বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ কুতুবদিয়ায় খেলাঘরের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কৃষ্ণচূড়ায় রঙ লেগেছে ঝড়-তুফানের আশঙ্কা , সতর্কসংকেত ৭ অঞ্চলে ট্যুরিজম বোর্ডের সঙ্গে কাজ করবে ডিএনসিসি বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাবনা গৃহীত হলো জাতিসংঘে প্রান্তিক মানুষদের মূলধারায় নিয়ে আসতে চেষ্টা করা হচ্ছে: সমাজকল্যাণ মন্ত্রী গরমে মাইগ্রেনের যন্ত্রণা প্রতিকারে যা করবেন

নজরুল বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ ফেস্ট অনুষ্ঠিত

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ ফেস্ট অনুষ্ঠিত হয়েছে। সোমবার শিক্ষা সমাপনী কার্যক্রমের অংশ হিসেবে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভগের নবম ব্যাচের শিক্ষার্থীরা এই ফেস্টের আয়োজন করে। ফেস্ট উপলক্ষে সন্ধ্যায় শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র ইকরামুল হক টিটু বলেন, এ ধরনের অনুষ্ঠানের মধ্য দিয়ে আন্তঃযোগাযোগ, হৃদ্যতা তৈরি হয় সেটি পরবর্তী প্রজন্মকে উৎসাহিত করে। নতুনদের দায়িত্ববোধ বৃদ্ধি পায়। ফিন্যান্স বিভাগ থেকে পড়াশুনা করা শিক্ষার্থীদের ক্যারিয়ারে সফল হবার প্রচুর সম্ভাবনা রয়েছে। মাল্টিন্যাশনালসহ দেশের নানা সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে এ বিভাগের শিক্ষার্থীদের ব্যাপক সম্ভাবনা রয়েছে। তারা আমাদের আর্থ-সামাজিক খাতে অবদান রাখতে পারবে। তাই এ ফ্যাকাল্টির তরুণদের আহ্বান জানাবো আপনারা এ ফ্যাকাল্টি থেকে পড়াশোনা শেষ করে আপনার জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূ্মিকা পালন করবেন।


সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমাদের প্রত্যন্ত অঞ্চলগুলোতে বিদ্যুৎ পৌঁছে গেছে। এখন সময় এসেছে মনের আঁধার দূর করার। মনের আঁধারকে কাটাতে হবে। মনের আঁধার কাটাতে না পারলে চারিদিকে যে উন্নতি সেটা আমরা ধরে রাখতে পারবো না। এই মনের আঁধার কাটাবে বিশ্ববিদ্যালয়গুলো। বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে প্রশাসনের পরিকল্পনা তুলে ধরে তিনি বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি ফ্যাকাল্টিকে জগৎসেরা করে গড়ে তোলা হবে, যেখানে থেকে ছেলেমেয়েরা পাশ করে দেশ গঠনে নেতৃত্ব দেবে। সকলের সহযোগিতায় এই বিশ্ববিদ্যালয়ে একাডেমিক বিপ্লব সাধন করা হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষেদর ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান।

স্বাগত বক্তব্য দেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম। অনুভূতি ব্যক্ত করেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাবেক শিক্ষার্থী ও ৪১ তম বিসিএস-এর পররাষ্ট্র ক্যাডারে (সুপারিশপ্রাপ্ত) ইমরান আহমেদ শাকির।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জিসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ইয়ুথ ফেস্ট উপলক্ষ্যে আজ দিনব্যাপী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে৷ সকালে শোভাযাত্রার মাধ্যমে তাদের এই ফেস্টের কর্মসূচি শুরু হয়। এছাড়া তারা বিশ্ববিদ্যালয়ের জয়ধ্বনি মঞ্চ প্রাঙ্গণে ফ্ল্যাশ-মবেরও আয়োজন করে। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলায় মাঠে অনুষ্ঠিত কনসার্টে জনপ্রিয় ব্যান্ড দল সোনার বাংলা সার্কাস, তরুণ ব্যান্ড ও বিমূর্ত ব্যান্ডের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান ও নাচ পরিবেশন করে।


আরও খবর







নজরুল বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ ফেস্ট অনুষ্ঠিত

১৭২ দিন ৩ ঘন্টা ৪৯ মিনিট আগে