যে গ্রামে ৩৩ বছরেও আশ্রয় কেন্দ্র নেই কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে দুজন মহিলা নিহত তীব্র দাবদাহে কক্সবাজারের লবণ চাষীদের স্বস্তি, পাচ্ছে না পর্যাপ্ত দাম চকরিয়ায় জেলের ছদ্মবেশে পুলিশের অভিযান, বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার টেকনাফ সীমান্তে যুদ্ধ পরিস্থিতির অবনতি হতে পারে ঈদগাঁওতে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা লক্ষ্মীপুরের তেওয়ারীগঞ্জে পুলিশের গাড়ি ভাংচুরের ঘটনায় দুই মামলা, গ্রেপ্তার ইউপি চেয়ারম্যান জয়পুরহাটে হত্যা মামলায় প্রায় ২২ বছর পর ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড গোদাগাড়ী উপজেলা নির্বাচন// নির্বাচনী মাঠে ব্যাস্ত প্রার্থীদের সাথে সাথে সাধারন কর্মী ও সমর্থকরা লক্ষ্মীপুরে হত্যা মামলার আসামি দুলাল অস্ত্রসহ গ্রেপ্তার উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত বাবার স্বপ্ন ও উন্নয়নের অসম্পূর্ণ কাজ বাস্তবায়ন করতে চাই - সজল নির্বাচন কমিশনের প্রতি মানুষের আস্থা ফিরেছে: ইসি আলমগীর প্রচণ্ড দাবদাহে কেন তরমুজ খাওয়া দরকার? দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী এবার ভারী বৃষ্টির আশঙ্কা, দ্রুত ধান কেটে ফেলার পরামর্শ ৮০ শতাংশ পরিপক্ব হলেই এবার যে দেশে হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় বিমানবন্দর আজ ৬০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় তীব্র গরমে মানবিক তিন আমল

ফরিদপুরে জসিম পল্লী মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

ফরিদপুরে জসিম পল্লী মেলা সমাপনী অনুষ্ঠান আজ (২০/০২/২০২৪) ইং মঙ্গলবার রাতে অনুষ্ঠিত হয়।

ফরিদপুর জেলা প্রশাসন ও  জসীম ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে উক্ত মেলা অনুষ্ঠিত হয়।


ফরিদপুর শহরতলীর ‌ অম্বিকাপুর জসিম উদ্যোনে অনুষ্ঠিত এ সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার । অনুষ্ঠানে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার সমাপনী ঘোষণা করেন ফরিদপুর-০১ আসনের সংসদ সদস্য ও মাননীয় মন্ত্রী,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়  আব্দুর রহমান। এতে অন্যান্যদের বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ‌ সংরক্ষিত আসনে মহিলা সংসদ সদস্য  মিসেস  ঝর্না হাসান, পুলিশ সুপার ফরিদপুর মোহাম্মদ মোর্শেদ আলম, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুর জেলা ছাএলীগের সভাপতি রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ , ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ সুলতান খান রাহাত ‌ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা পল্লী কবি জসিমউদদীনের জীবন ও সাহিত্য সম্পর্কে বিষদ আলোচনা করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য প্রাণী সম্পদ মন্ত্রী আব্দুর রহমান তার বক্তব্য বলেন ফরিদপুরে আওয়ামী লীগকে  প্রাতিষ্ঠানিক রুপ দিতে হবে। নেতৃবৃন্দকে সাধারণ মানুষের জন্য কাজ করতে হবে। অনেকে স্বার্থ সিদ্ধির জন্য মিথ্যাচার করেন, যা মোটেও কাম্য নয়। আওয়ামী লীগের একজন কর্মী বেঁচে থাকতেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কোন ষড়যন্ত্র সফল হবে না। তিনি অম্বিকাপুর রেলষ্টেশন পুনঃচালু এবং কবি জসিমউদদীন সজন বাধিয়ার ঘাঠকে আধিনুকায়ন করার  ঘোষণা দেন। 


উল্লেখ্য, গত ০২ ফেব্রুয়ারি ‌হতে শুরু হওয়া মেলায়  প্রতিদিন জসীম মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল। এতে ফরিদপুরসহ অন্যান্য জেলার  সাংস্কৃতিক দলগুলো অংশ নেয়। এছাড়াও মেলায়  হস্ত, মৃৎ, বাঁশ ও বেত শিল্পসহ গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্যদিনের জিনিসপত্র ও ছিল । শিশু-কিশোরদের বিনোদনের জন্য  সার্কাস, নাগরদোলাসহ বিভিন্ন রকমের রাইডস চলমান ছিল।

Tag
আরও খবর