চৌদ্দগ্রামে চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা ও ফুলেল শুভেচছা. বড়লেখায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নিয়াজ উদ্দিন, শ্রেষ্ঠ শিক্ষক সনজিৎ কান্তি দেব মুক্ত গণমাধ্যম সূচকে দুই ধাপ পেছাল বাংলাদেশ নাগেশ্বরীতে অসহায় পরিবারের উপর হামলা ও ভাঙচুর ৬ জনের নামে মামলা ইসরায়েলকে কঠিন শর্ত দিল সৌদি আরব তীব্র তাপপ্রবাহের কারণে ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শনিবার থেকে ট্রেনে চড়তে গুণতে হবে বাড়তি ভাড়া পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম মাজার জিয়ারতে গিয়ে লাশ হয়ে ফিরলেন একই পরিবারের ৪ সদস্য। মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন নির্বাচন প্রভাব মুক্ত করতে দোয়াত কলমের পক্ষে সংসাদ কচুয়ার বাতাপুকুরিয়া থেকে উত্তর শিবপুর মোড় পর্যন্ত রাস্তা সম্প্রসারন ও পাকা করনের শুভ উদ্বোধন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান আমেনা আক্তারের মতবিনিময় সভা অনুষ্ঠিত কচুয়ার সফিবাদ ফোরকানিয়া নূরাণীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বার্ষিক পুরস্কার বিতরন ও আলোচনা সভা সোহেল হাসান শাহিনের মতবিনিময় সভা অনুষ্ঠিত পিক্সেলফিট ডিজিটাল এজেন্সি ৪র্থ বর্ষে পদার্প সিরাজগঞ্জে "হেনরীর ভুবন" বৃদ্ধাশ্রম এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি কক্সবাজারে মাঠ পর্যায়ে বহখাত ভিত্তিক পুষ্টি কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সন্তুষ্টি প্রকাশ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে শেরপুরের নবাগত পুলিশ সুপারের পরিচিতি ও আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে সেলফি পরিবহনের ২৪টি বাস আটক করে রেখেছে শিক্ষার্থীরা

আটককৃত সেলফি পরিবহন


রাজধানী ঢাকার ধামরাইয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী (৪০তম ব্যাচের) ও ৪১তম বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত রুবেল পারভেজ সহ ও আরো এক পথচারীর বাসচাপায় নিহতের ঘটনায় সেলফী পরিবহনের ২৫টি বাস আটক করেছে জাবি শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মূল ফটক এর সামনে এসব বাস আটক করা হয়। এ সময় বাস থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

জানা যায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই থানা স্ট্যান্ড এলাকায় দাঁড়িয়ে থাকা তিন পথচারীকে চাপা দেয় সেলফি পরিবহনের একটি বাস। এতে দুজন নিহত হন। তাদের মধ্যে মো. রুবেল পারভেজ একজন। খবরটি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বাস আটকাতে শুরু করে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রুবেল পারভেজকে চাপা দিয়ে হত্যা করেছে সেলফি পরিবহনের বাস। এই পরিবহনের বাস প্রতিনিয়ত নিয়ন্ত্রণহীন ভাবে মহাসড়কে চলাচল করে। প্রতিনিয়ত দুর্ঘটনায় মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে তাজা প্রাণ। আমরা এই মৃত্যুর মিছিল বন্ধ করতে চাই। পরিবহন কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়া পর্যন্ত সেলফি পরিবহনের বাস সড়কে চলাচল করতে দেওয়া হবে না।

আটক সেলফি পরিবহনের বাসের চালক নুরুল হক বলেন, সকালে একটি বাস দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। আমাদের বাস আটকানোর পর আমরা বিষয়টি শুনেছি। দুর্ঘটনা ঘটিয়েছে সেলফি পরিবহনের অন্য বাস। কিন্তু আমাদের যে বাসই পাচ্ছে সেই বাসই শিক্ষার্থীরা আটকে রাখছে। যাত্রীদের সবাইকে নামিয়ে দেওয়া হচ্ছে। আসলে আমাদের কী অপরাধ আমরা এখনো জানি না।

তিনি আরও বলেন, শুধু চালকদের দোষ এমনটা নয় বরং যাত্রীদেরও দোষ রয়েছে। যাত্রীরা আইল্যান্ডের পাশে দাঁড়িয়ে থাকে, গাড়ির সামনে দিয়ে আচমকা দৌড় দেয়, ফলে দুর্ঘটনা ঘটে। এছাড়া মালিক পক্ষ থেকেও সময়ের একটা চাপ রয়েছে। তারা সময় বেঁধে দেয়, সেই সময়ের মধ্যে আমাদের গন্তব্যে পৌঁছাতে হয়। এ কারণে চালকরা দ্রুত গন্তব্যে পৌঁছাতে গাড়ি দ্রুত চালান।

এ ব্যাপারে সেলফি পরিবহনের পরিচালক রফিকুল ইসলাম রফিক বলেন, আমরা বাস আটকানোর বিষয়টি শুনেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। দুর্ঘটনা রোধে আমরা সাত দিন পরপর মিটিং করি। চালকদের নানাভাবে শাস্তির আওতায় আনা হয়। কিন্তু চালকরা গাড়িতে উঠলেই সব ভুলে যায়। মাইক দিয়ে প্রতিদিন সবাইকে সতর্ক করা হলেও নিয়ন্ত্রণে আসছে না।

এ ব্যাপারে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবুল হাসান বলেন, শিক্ষার্থীরা সেলফি পরিবহনের বাস আটক করেছে। তাদের সঙ্গে কথা বলছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আলোচনার পর বিস্তারিত বলা যাবে।

আরও খবর


ঈদুল ফিতরে হেদায়েত তুর্কীর ১২ নাটক আসছে

৩৯ দিন ৫ ঘন্টা ৩৪ মিনিট আগে



ঈদুল ফিতরে আসছে এজেএস ওর্য়াল্ড এর নতুন গান

৪২ দিন ১১ ঘন্টা ২১ মিনিট আগে