কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

সাতক্ষীরায় মাধ্যমিকের শ্রেষ্ঠ শিক্ষার্থী নাজিফা তাসনিম

ছবি- নাজিফা তাসনিম

জাতীয় শিক্ষা সপ্তাহে সাতক্ষীরা জেলার মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন শ্যামনগর উপজেলার নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী নাজিফা তাসনিম।  


শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচনে জেলার বিভিন্ন উপজেলার মধ্যে নাজিফা তাসনিম শ্রেষ্ঠ হওয়ায় বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকমন্ডলী ও এসএমসি সদস্যবৃন্দ অভিনন্দন জ্ঞাপন করেছেন।


নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখ্যার্জী জানান, শ্যামনগর উপজেলার বাদঘাটা গ্রামের পিতা আমিনুল হক ও মাতা কানিজ ফাহমিদার কন্যা নাজিফা তাসনিম। পিতা ও মাতা উভয়ই শিক্ষকতা করেন।


নাজিফা তাসনিম বিদ্যালয়ের একজন নিয়মিত ছাত্রী, সঙ্গীত, ছবি আঁকা, খেলাধূলা, সামাজিক কর্মকান্ডে তার ভাল দক্ষতা রয়েছে। স্কুলের গার্লস ইন স্কাউট গ্রুপের একজন সদস্য, মাচপাস্ট ও দৈনিক সমাবেশে নেতৃত্ব দিয়ে থাকেন। আইসিটি বিষয়ে দক্ষতা রয়েছে। বহুবার উপজেলা প্রশাসন ও বেসরকারী পর্যায়ের ছবি অংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে পুরস্কার পেয়েছেন। বিদ্যালয়ের প্রকাশিত সাময়িকী ও দেওয়ালিকায় তার লেখা প্রকাশিত হয়েছে। ইউনিসেফ কতৃক গঠিত কিশোরী কাবের একজন সদস্য, চক্ষু শিবির, ক্ষুদে ডাক্তার কার্যক্রম ,টিকাদান কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকে।


বিগত বার্ষিক পরীক্ষার ফলাফলে ৮৫০ নম্বরের মধ্যে ৮২০ নম্বর পেয়েছেন। দেশাত্ববোধক গানে তার পারদর্শিতা বেশি। আউটডোর ও ইনডোর গেমসের বেশ কয়েকটিতে ভাল দক্ষ,তার নৈতিক চরিত্র উন্নত।


নাজিফা তাসনিম জাতীয় শিক্ষা সপ্তাহে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী হওয়ায় তার বিদ্যালয় সহ অন্যান্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ সৃষ্টি হবে বলে অনেকে মনে করেন।

আরও খবর



668aad71c5a4d-070724090001.webp
ইদের ছুটিতে বৃক্ষরোপণ উৎসব পালিত

১৩ দিন ১৩ ঘন্টা ৮ মিনিট আগে


deshchitro-66893e16d68e9-060724065238.webp
'মঞ্চমুকুল-২০২৪ পদক' পেলেন ডোমারের ফেরদৌস

১৪ দিন ১৫ ঘন্টা ১৬ মিনিট আগে



deshchitro-6673945720865-200624083047.webp
অসহায় ও দুস্থ মানুষের পাশে 'আসফ'

৩১ দিন ১ ঘন্টা ৩৭ মিনিট আগে