ঝিনাইদহ হতে অবৈধ জালটাকাসহ ০১ জনকে জালটাকা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব - ৬ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে বৈধ এক হাজার ৭৮৬ প্রার্থী চুক্তি-ভিত্তিক চাকরির সুযোগ দিচ্ছে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র আজ জুমা বার, আজকের দিনে যেসব কাজ ভুলেও করবেন না কবে আসছেন ডি মারিয়া, যা জানা গেল গরমে গোড়ালি ফাটলে যা করবেন! এবার অর্থ লেনদেনের অভিযোগ নিপুণের বিরুদ্ধে ঢাকায় চীনের ভিসা সেন্টার চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে গ্রিসের দূতাবাস হচ্ছে বাংলাদেশে: পররাষ্ট্রমন্ত্রী কলমাকান্দায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত গোদাগাড়ীতে রুহল হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ গ্রেপ্তার ২ ফরিদপুর সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, একাধিক ব্যক্তি আহত জাতীয় কন্ঠশিল্পী সিলেটের পাগল হাসান আর নেই -! বিশ্বনাথে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী’র উদ্বোধন শেরপুরে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন পলাশে প্রাণিসম্পদ প্রদর্শনী -২০২৪ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান পালিত শাজাহানপুরে পালিত হলো প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সুবর্ণোৎসবে আত্মস্মৃতি হাতীবান্ধায় প্রাণীসম্পদ দায়সারা প্রদর্শনী অনুষ্ঠিত

সাতক্ষীরায় মাধ্যমিকের শ্রেষ্ঠ শিক্ষার্থী নাজিফা তাসনিম

ছবি- নাজিফা তাসনিম

জাতীয় শিক্ষা সপ্তাহে সাতক্ষীরা জেলার মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন শ্যামনগর উপজেলার নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী নাজিফা তাসনিম।  


শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচনে জেলার বিভিন্ন উপজেলার মধ্যে নাজিফা তাসনিম শ্রেষ্ঠ হওয়ায় বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকমন্ডলী ও এসএমসি সদস্যবৃন্দ অভিনন্দন জ্ঞাপন করেছেন।


নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখ্যার্জী জানান, শ্যামনগর উপজেলার বাদঘাটা গ্রামের পিতা আমিনুল হক ও মাতা কানিজ ফাহমিদার কন্যা নাজিফা তাসনিম। পিতা ও মাতা উভয়ই শিক্ষকতা করেন।


নাজিফা তাসনিম বিদ্যালয়ের একজন নিয়মিত ছাত্রী, সঙ্গীত, ছবি আঁকা, খেলাধূলা, সামাজিক কর্মকান্ডে তার ভাল দক্ষতা রয়েছে। স্কুলের গার্লস ইন স্কাউট গ্রুপের একজন সদস্য, মাচপাস্ট ও দৈনিক সমাবেশে নেতৃত্ব দিয়ে থাকেন। আইসিটি বিষয়ে দক্ষতা রয়েছে। বহুবার উপজেলা প্রশাসন ও বেসরকারী পর্যায়ের ছবি অংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে পুরস্কার পেয়েছেন। বিদ্যালয়ের প্রকাশিত সাময়িকী ও দেওয়ালিকায় তার লেখা প্রকাশিত হয়েছে। ইউনিসেফ কতৃক গঠিত কিশোরী কাবের একজন সদস্য, চক্ষু শিবির, ক্ষুদে ডাক্তার কার্যক্রম ,টিকাদান কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকে।


বিগত বার্ষিক পরীক্ষার ফলাফলে ৮৫০ নম্বরের মধ্যে ৮২০ নম্বর পেয়েছেন। দেশাত্ববোধক গানে তার পারদর্শিতা বেশি। আউটডোর ও ইনডোর গেমসের বেশ কয়েকটিতে ভাল দক্ষ,তার নৈতিক চরিত্র উন্নত।


নাজিফা তাসনিম জাতীয় শিক্ষা সপ্তাহে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী হওয়ায় তার বিদ্যালয় সহ অন্যান্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ সৃষ্টি হবে বলে অনেকে মনে করেন।

আরও খবর


deshchitro-661179d35653a-060424103531.webp
শিবচরে সরকারি প্রকল্পের ল্যাপটপ প্রদান

১২ দিন ৯ ঘন্টা ৪৭ মিনিট আগে