সারাদেশে চলাচলকারী আন্তঃনগর ট্রেন বন্ধ থাকবে ঈদের দিন লেগেছে ঈদের আঁচ,অভয়নগরে টুংটাং শব্দে মুখরিত কামারপাড়া জয়পুরহাটে ৫ শত বছরের ঐতিহ্যবাহী ঘুড়ির মেলা মিয়ানমারে সীমান্তে নেই বিস্ফোরণের শব্দ, সরে গেছে যুদ্ধজাহাজও অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট শ্যামনগরে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে 'ভাব বাংলাদেশে'র শিক্ষাবৃত্তি প্রদান টিকিট থাকা সত্ত্বেও চড়া দামে বিক্রি, বিপাকে যাত্রীরা পত্নীতলায় ভুটভুটির ধাক্কায় প্রাণ গেল এক বৃদ্ধের সেবা মুক্ত স্কাউট দলের উদ্যোগে দরিদ্র ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ দুই শতাধিক পরিবারের মুখে হাসি ফুটালো ‘ভয়েস অব ঝিনাইগাতী’ শিকড় ঝিনাইগাতীর আয়োজনে ঈদুল আযহার পরদিন এসএসসি ও এইচএসসিতে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে সংবর্ধনা ও পুরস্কার দেওয়া হবে সড়ক দুর্ঘটনায় শেরপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের গুরুতর আহত, সুস্থতার জন্য সকলের নিকট দোয়া প্রার্থী সাতক্ষীরায় ২৪১ জনকে ১৭ লাখ ৮৪ হাজার টাকার অনুদানের চেক প্রদান ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার টেকনাফ সমুদ্র সৈকতে ভেসে এলো অর্ধগলিত মৃতদেহ সেন্টমার্টিনের নাগরিকদের পাশে সরকার সবসময় আছে ঈদে ঘরমুখো মানুষ,যাত্রীদের ভীড় কম কক্সবাজার বাস টার্মিনালে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আদর আলী রূপগঞ্জে তিন সহস্রাতিক দরিদ্র মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না: প্রধানমন্ত্রী

আম বিক্রি করে সফল উদ্যোক্তা নারী মিষ্টি আপা খ্যাত চাঁপাইনবাবগঞ্জের মেয়ে দিলারা জেসমিন

নিজ কর্ম দক্ষতায় সফল উদ্যোক্তা নারী চাঁপাইনবাবগঞ্জের মেয়ে দিলারা জেসমিন। 


কবি বলিয়াছেন, জন্ম হোক যথা তথা কর্ম হোক ভালো। নিজের পরিশ্রমে আম বিক্রি করে সফল নারী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জের মেয়ে দিলারা জেসমিন ।


দিলারা জেসমিন বলেন,অন্যের উপর নির্ভরশীল না হয়ে প্রতিটি মেয়ে যেন পরিশ্রম করে সফল হয় সেই লক্ষ্যে কাজ করছি। তিনি বলেন, মেয়েরা সমাজের বোঝা নয় তারাই উন্নয়নের চাবিকাঠি।আমি নিজে কাজ করছি পাশাপাশি অন্যাকে কাজের সুযোগ দিচ্ছি। 


তিনি আরও  বলেন, মেয়েরা অবসর সময়ে অনলাইনে কাজ করে নিজ সংসারে অবদান রাখতে পারে। আমি এবছর প্রায় ১১০০০ কেজি আম বিক্রি করেছি।


তিনি আরও বলেন, আমার নিজস্ব বাগানের আম শুধু দেশের মাটিতে নয় বিদেশের মাটিতেও ভূয়সী প্রশংসার দাবিদার।আমার বাগানের আম সুদূর কানাডা,লন্ডন,ও দুবাইতে রপ্তানি করেছি।তিনি আরও বলেন,দেশ ও দেশের বাহিরের মানুষকে কার্বাইড মুক্ত আম খাওয়ানোই আমার মূখ্য উদ্দেশ্য দিলারা জেসমিনএর সাথে  প্রায় ১০০ জন মহিলা কাজ করছেন।দিলারা আরও বলেন, আমার নিজস্ব প্রতিষ্ঠান দিলারা ফুর্ডস গ্যালারি এর কার্যক্রম শহর, গ্রাম এমন কি বাংলাদেশের সব জেলায় ছড়িয়ে দিতে চাই।


দিলারা জেসমিন শুধু সফল উদ্যেগতাই নয়,তিনি শের-ই বাংলা কলেজের বানিজ্য বিভাগের প্রভাষক। 

Tag
আরও খবর



deshchitro-666741ee24757-110624121158.webp
আদিব এর দেশসেরা হওয়ার স্বপ্ন এখন সত্যি

৪ দিন ১৯ ঘন্টা ৪৭ মিনিট আগে