তালতলীতে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারালেন হাফেজ শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি বৃদ্ধি শিক্ষকের নৈতিক অবক্ষয় ঈশ্বরগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপিত নাগেশ্বরীতে ২০ টাকায় চিকিৎসা পরামর্শ ও ঔষধ পেলো ৫ শতাধিক দরিদ্র পরিবার তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়ালে সে অঞ্চলে স্কুল বন্ধ হতে পারে বাবর-আফ্রিদির নৈপুন্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ সমতায় শেষ করলো পাকিস্তান বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের মিরসরাইয়ে অনির্বাণ যুব ক্লাবের মেধাবৃত্তি প্রদান ও সনদপত্র বিতরণ মিরসরাই প্রেস ক্লাবের নতুন কমিটিতে মিঠু সভাপতি, মাঈন উদ্দিন সম্পাদক নির্বাচিত কয়রায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত বৃষ্টির আশায় কুড়িগ্রামে ব্যাঙের বিয়ে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ নবী হোসেন গ্রুপের ৫ সদস্য আটক বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবা উদ্ধার ঈদগাঁও ৫ ইউনিয়নে সকাল ৮ টায় শুরু হলো ভোট,ভোটারের উপচে পড়া ভিড় মিয়ানমার সেনাবাহিনীর ট্রেনিং নিয়ে ফেরার পথে ১৭ গুলিসহ ২ রোহিঙ্গা গ্রেপ্তার কক্সবাজার জেলা স্কাউটের সভাপতি ডিসি সম্পাদক ফরিদ উখিয়া পল্লীবিদ্যুৎতে গোপালের নিয়ন্ত্রণে একাধিক সিন্ডিকেট! অক্টোবরে পরীক্ষামূলক চালু হচ্ছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ফিলিপাইনে মে মাসের মাঝামাঝি পর্যন্ত প্রচন্ড গরম থাকবে সিরাজগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে পরিবহন যাত্রীদের মাঝে সুপেয় পানি বিতরণ

চন্দনাইশে মোবাইল কোর্ট অভিযানের চেয়ে বেড়েছে অপরাধ

অন্যায়, অপরাধ ও বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করে আসছে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা প্রশাসন। সরকারের সংবিধান রক্ষায় আইন মেনে চলার জন্য স্বাধীনতা দিবসের পরের দিন ২৭ ও ২৮ মার্চ ২টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা। কারাদ- ব্যতীত ২ দিনে ৪২ হাজার জরিমানা আদায় করেছেন তিনি। এই ব্যাপারে ডিপ্লোমেসি চাকমা জানান ২৭ মার্চ বিএসটিআই এর অনুমোদন ছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মেয়াদহীন খাদ্য দ্রব্য উৎপাদন এবং বাজারজাত করায় উপজেলার বরমা, সাতবাড়িয়া ইউনিয়ন অভিযান পরিচালনা করেন। এ সময় বরমা মিষ্টি ঘরের মালিক গোপাল বিশ্বাসের ছেলে সনজিত বিশ্বাস (৪৯)-কে ১৫ হাজার, বাগাচাহাটস্থ এ১ ফুডের মালিক মৃত আবুল কাশেমের ছেলে মোহাম্মদ আজগর (৩২)-কে ১০ হাজার টাকাসহ মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

অপর দিকে ২৮ মার্চ বন বিভাগের লাইসেন্স ছাড়া করাত কল পরিচালনায় অবৈধভাবে পাহাড়ি গাছ বিক্রি করার দায়ে নাজিরহাটের মেসার্স সফিয়া স’মিল এর মালিক অলি হোসেনের ছেলে আলী আমজাদকে ১০ হাজার, মেসার্স খাজা স’মিল এর স্বত্বাধিকারী মৃত দানিশ মিয়ার ছেলে জাহাঙ্গীর আলমকে ২ হাজার এবং কাঞ্চনাবাদের মেসার্স ভাই ভাই স’মিল এর স্বত্বাধিকারী পুতুন আলীর ছেলে লোকমান হাকিমকে ৫ হাজারসহ সর্বমোট ১৭ হাজার টাকা আদায় করেন। এ সময় অভিযান পরিচালনায় উপস্থিত থেকে সহযোগিতা করেন পটিয়া রেঞ্জ অফিসার মো. নুরে আলম, বিএসটিআই চট্টগ্রাম বিভাগের ফিল্ড অফিসার রাজীব দাশ গুপ্ত ও পরিদর্শক সাগর কর্মকার, এএসআই মোস্তাফিজুর রহমান, নাদিম আকতারসহ ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীগণ।

এই ধরনের অভিযানে তৎক্ষনাৎ আইন অমান্য উল্লেখযোগ্য হারে কমে গেলেও বিশৃঙ্খলা এবং অপরাধ কর্মকান্ড চন্দনাইশে কমছে না। আইন না মানার সংস্কৃতির যেভাবে প্রতিষ্ঠিত হচ্ছে, তাতে সকল পেশার মানুষ এর জন্য দায়ী বলে মনে করছে বিশিষ্টজনরা।  


Tag
আরও খবর