মৃত্যু জাল সনদ তৈরি করতেন মিল্টন সমাদ্দার দেশব্যাপী শক্তিশালী বজ্রপাত, ব্যাপক শিলাবৃষ্টি কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস সরকারের সব উন্নয়ন-অগ্রগতি শ্রমিকদের হাত ধরেই: হানিফ শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর : শিল্পমন্ত্রী আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সাথে খুবির এমওউ সাক্ষরিত নীলফামারীতে স্কুলছাত্রীর ঝু*লন্ত লা*শ উদ্ধার মহান মে দিবস উপলক্ষে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা; খাদ্যমন্ত্রী শার্শায় ডিবির অভিযানে গ্রেফতার ০১ ও ১ টি মোটরসাইকেল জব্দ টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার প্রসঙ্গঃ শ্রমিক দিবস ও শ্রমিকের অধিকার কালিগঞ্জে নির্বাচনী দায়িত্ব প্রদানে ব্যাপক স্বেচ্ছাচারীতার অভিযোগ উখিয়ায় আলাদিন গ্যাস পাম্পের বিরুদ্ধে গ্যাস কম দেওয়ার অভিযোগ উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ! থাইংখালীতে ‘মে দিবস’ উপলক্ষে রাজমিস্ত্রিদের র‍্যালি ও আলোচনা সভা নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত টেকনাফ, কক্সবাজারে হালকা বৃষ্টি, কাল থেকে কমতে পারে তাপমাত্রা অপহরণের শিকার মাদ্রাসা ছাত্র সাইফকে উদ্ধার, ৫ অপহরণকারী গ্রেপ্তার

দক্ষিণপূর্ব বিশ্ববিদ্যালয়, পাঁচটি নতুন অধ্যাপককে স্বাগত জানাচ্ছে

দক্ষিণপূর্ব বিশ্ববিদ্যালয়, পাঁচটি নতুন অধ্যাপককে স্বাগত জানাচ্ছে

দক্ষিণপূর্ব বিশ্ববিদ্যালয়, যেখানে পাঁচটি পুরস্কৃত শিক্ষক স্বাগতম জানিয়েছে, এবারের দিনে তাদের বিশিষ্ট শিক্ষকমন্ডলের সাথে স্বাগত। এই শিক্ষকমন্ডলে অন্যন্যদিকে বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞতা অভিজ্ঞতা নিয়ে এসেছে প্রয়োজনীয় শক্তি যোগানোর মাধ্যমে বিশ্ববিদ্যালয়টির একটি নির্ভুল প্রতিশ্রুতি দেওয়ার চেষ্টা হয়েছে।

প্রফেসর ড। ইউসুফ মাহবুবুল ইসলাম সিএসই বিভাগে যোগদান করেছেন। তিনি অধ্যাপনা ইন্ডাস্ট্রি অভিজ্ঞতা দুটি সাথে নিয়ে এসেছেন। আশা করা হচ্ছে যে, এই অভিজ্ঞতার মাধ্যমে ভবিষ্যতের প্রযুক্তি নেতাদের উন্নত করতে সাহায্য হবে। এসইইউতে যোগদান হতে আগে, তিনি ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রয়োজনমুল অভিজ্ঞতা প্রাপ্ত করার জন্য প্রযুক্তি শাখার ডিন হন। আগে তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিস চ্যান্সেলর হিসেবে কাজ করেছিলেন। একাধিক বছরের মধ্যে শিক্ষা ইন্ডাস্ট্রির মধ্যে ৪৬ বছরের অধিক সময় পার করার জন্য তার দক্ষতা এসইইউর বড় অংশে একটি আগ্রহজনক যোগযোগ হিসেবে প্রদান হবে।

প্রফেসর .বি.এম ফারকেউ একজন শ্রদ্ধেয় শিক্ষাবিদ যে তার দায়িত্ব হিসেবে পারদর্শী কাজ করেন, তিনি সিএসই বিভাগে অধ্যাপক হিসেবে এবং স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এসএসই) এর ডিন হিসেবে দুটি ভূমিকার যোগ দেন। এসইইউতে যোগদান হতে আগে, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অসাধারণ পদবীতে থাকতে এবং তার অধীনে ফার্মাসি অধ্যায়ের ডিন, বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের পরিচালক, প্রযুক্তি বিশেষজ্ঞতা ফার্মাসি বিভাগের চেয়ারম্যান হিসেবে কাজ করেছিলেন এবং তিনি ইউনিসেফ এবং ডব্লিউএইচও এমন আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তার প্রযুক্তি বিদেশের চেয়ারম্যান এবং তার কাজের বাইরে বাংলাদেশের সিন্ডিকেট এবং সিনেটের সদস্য হিসেবেও কাজ করেছিলেন। তার ব্যাপক অভিজ্ঞতা শিক্ষা প্রযুক্তিতে না মাত্র সীমাবদ্ধ হয়নি, বরং তিনি ইউনিসেফ এবং ডব্লিউএইচওর মধ্যে অগ্রগতি করার সাথে সাথে একাধিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষা প্রযুক্তি বিষয়ক অনুষ্ঠানে বৃদ্ধি করার জন্য বস্তুনিষ্ঠ ভূমিকা রাখেন।

প্রফেসর ডা. ফারহানা হেলাল মেহতাব এসএসএস বিভাগে আইনের ডিন অধ্যাপক হিসেবে যোগদান করেছেন। বাংলাদেশের ব্যক্তিগত বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে সাধারিত বিশ্ববিদ্যালয়ের মধ্যে তিনি প্রথম মহিলা ডিন। তিনি আইন ক্ষেত্রে বেশ কয়েক বছর ধরে অভিজ্ঞতা অর্জন করেছেন এবং এই দফা বৃদ্ধি করার জন্য তার মৌলিক দক্ষতা সেকেন্ডারি শিক্ষা প্রদানে পরিণত হয়ে গেছে। তিনি একজন মানবাধিকার এবং আইনের ক্ষেত্রে মানবতার উন্নতি করতে প্রযুক্তিবাদী হিসেবে পরিচিত এবং তিনি চীনের বেল্ট এন্ড রোড ইন্টারন্যাশনাল একাডেমির ইন্টারন্যাশনাল এডভাইজরি বোর্ডের মাধ্যমে মান যোগান করেছেন।

প্রফেসর ইঞ্জিনিয়ার মাশুদ আহমেদ তার শিক্ষা অভিজ্ঞতা এবং শিক্ষার যোগ্যতা আনতে তার ইন্ডাস্ট্রি অভিজ্ঞতা নিয়ে এসেছেন, যা তাকে নতুন চেয়ারম্যান হিসেবে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে যোগদান করার জন্য অনুমোদন দেয়। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হিসেবে তিনি প্রযুক্তির সাথে দীর্ঘকালিক অভিজ্ঞতা অর্জন করেছেন এবং পূর্বে তার উপাধি হিসেবে ভিস চ্যান্সেলর হিসেবে কাজ করেছিলেন। তার নেতৃত্বে বিভাগের উন্নতি নতুন উচ্চতায় চলার জন্য উৎসাহিত করবে এবং বিশ্ববিদ্যালয়টির উন্নত হতে সাহায্য করবে।

প্রফেসর ডা. হাসনাত এম আলমগীর এখন ফার্মাসি বিভাগে একজন অধ্যাপক হিসেবে এবং ক্যারিয়ার এন্ড প্রফেশনাল ডেভেলপমেন্ট সার্ভিসের (সিপিডিএস) পরিচালক হিসেবে যোগদান করেছেন। তিনি আপনার মাস্টার্স ডিগ্রি পূর্ণ করেছেন, তার পর ক্যানাডার ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলাম্বিয়া থেকে এপিডেমিওলজিতে পিএইচডি প্রাপ্ত করেছেন। তিনি পূর্বে কানাডায় একজন গবেষণা বৈজ্ঞানিক হিসেবে কাজ করেছিলেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয় শিক্ষক হিসেবে কাজ করেছিলেন, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংস্থাগুলি থেকে গবেষণা অনুদান প্রাপ্ত করেছিলেন, মাস্টার্স এবং ডক্টরেট ছাত্রছাত্রীদের মেন্টর হিসেবে কাজ করেছিলেন এবং তার গবেষণা প্রবন্ধগুলি বিশ্ববিদ্যালয়ের বাইরে প্রকাশিত হয়েছে। প্রফেসর আলমগীরের গবেষণা দক্ষতা এবং কর্মসংস্কৃতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং ছাত্রছাত্রীদের পেশাদান পেশাদার উন্নতির ক্ষমতাগুলি বৃদ্ধি করার জন্য অমূল্য সাহায্য করতে অমূল্য হতে সহায়ক হবে।

Tag
আরও খবর