ইন্টারনেটের গতিতে দুই ধাপ এগোলো বাংলাদেশ মালয়েশিয়ায় জনশক্তি প্রেরণ বন্ধ হবে না, আশা প্রতিমন্ত্রীর গ্রামীণ মানুষের সুবিধায় তৃণমূল থেকে উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী কুমিল্লা চৌদ্দগ্রামে বাতিসা বসন্তপুরে যাত্রীবাহী বাস উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ আহত ১৫ গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল-সেনা নিহত মেট্রোরেলের ভাড়ায় পূর্ণ হারেই ভ্যাট বসছে জুলাই থেকে কুমিল্লার চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ তরুণদের প্রতি মহানবীর বিশেষ নির্দেশনা অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকায় আরেক ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া শনাক্ত টাইমস হায়ার এডুকেশন রাঙ্কিং এ দেশসেরা খুবি জলদস্যু থেকে মুক্তি পাওয়া সালেহ আহমেদ এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় হাজী মোহাম্মদ মানিক শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত এক মহিলা কেতকী বাড়ী বাজারে নবনির্বাচিত চেয়ারম্যান কুতুব‌দিয়ায় এল‌পি গ‌্যাস ব্যবসায়ীকে অর্ধ লক্ষ টাকা জ‌রিমানা ঝিনাইগাতীতে কৃষি জমি নষ্ট করে রাস্তা নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন ২১ মে ব্যাংক বন্ধ থাকবে কক্সবাজারের যেসব এলাকায় মাতারবাড়ি সড়কে ডাকাতি ও পুলিশকে গুলি করার ঘটনায় আটক-১ উপজেলা ভূমি অফিস নবনির্মিত সৌন্দর্যবর্ধন এর শুভ উদ্বোধন করলেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান

মেটানজ নিয়ে এলো ভার্চুয়াল ভিজিটিং কার্ড, এক ক্লিকেই থাকছে সবকিছু

এবার ভার্চুয়াল ভিজিটিং কার্ড নিয়ে এলো প্রসিদ্ধ আইটি কোম্পানি মেটানজ। নাম দেওয়া হয়েছে মেটানজ ভিকার্ড (Metanoz Vcard)। বেশ কিছু ফিচার যুক্ত এই ডিজিটাল কার্ডের মাধ্যমে পৌঁছে দেয়া যাবে নিজের সকল তথ্য। যুক্ত থাকবে ড্যাশবোর্ড, ইউজার প্রোফাইল, আকর্ষণীয় ডিজাইন, মোবাইল নাম্বার, সমস্ত সোশ্যাল মিডিয়ার লিংক, বিজনেস আওয়ার্স, ইনকোয়ারি সিস্টেম, প্রোডাক্টস আপলোড সিস্টেম, টেস্টিমোনিয়াল, ফটো এবং ভিডিও গ্যালারি, অ্যাপয়েন্টমেন্ট সিস্টেম, কাস্টম ইউআরএল, কিউআর কোডসহ আরো নানান সুযোগ সুবিধা। এছাড়াও  মেটানজ ভিকার্ড থেকে  ইচ্ছামতো  তথ্য ডিলিট বা অ্যাড করতে পারবেন ইউজার।

 

ব্যবসায়িক ও ব্যক্তিগত পরিচিতির জন্য মেটানজ ভিকার্ড একটি যুগোপযোগী মাধ্যম হতে যাচ্ছে। বিশেষ করে কোন ব্যবসা বা চাকুরির ক্ষেত্রে অথবা কোন অপরিচিত ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কাছে নিজের পরিচিতি তুলে ধরার সহজ উপায় এখন মেটানজ ভিকার্ড। (vcard.metanoz.com) এই লিঙ্কে ক্লিক করে এখনি আপনার ভিকার্ডটি তৈরী করে নিতে পারেন

 

ব্যবসায়িক ও ব্যক্তিগত বিভিন্ন কাজে উন্নত বিশ্বে ভার্চুয়াল ভিজিটিং কার্ডের ব্যাপক চাহিদা রয়েছে। কাগজে ভিজিটিং কার্ড ছুড়ে ফেলে উন্নত বিশ্বের বিভিন্ন কোম্পানি ভার্চুয়াল কার্ডের দিকে ঝুঁকছে। কাগজে কার্ডের ঝামেলা এড়িয়ে আরো বেশি তথ্য সমৃদ্ধ ভার্চুয়াল ভিজিটিং কার্ডের মাধ্যমে গ্রাহক ও ক্লায়েন্টদের আরো বেশি সুযোগ সুবিধা দেয়া সম্ভব।

 

মেটানজ ভিকার্ডের সাইবার নিরাপত্তার সুরক্ষার্থে ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে মেটানজ। একজন ইউজারের বৈধতা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট ইউজারের ই-মেইল অ্যাকাউন্ট এবং ফোন নম্বর যাচাই করবে মেটানজ।

 

আইটি প্রতিষ্ঠান মেটানজের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আল মামুন বলেন, "বিভিন্ন প্রফেশনে কর্মরত ব্যক্তিদের জন্য আমরা এই সেবা নিয়ে এসেছি। যার মাধ্যমে খুব দ্রুত সময়েই এবং ঝামেলাহীন তথ্যসমৃদ্ধ সেবা দেয়া সম্ভব হবে। এই সময়ে এসে সারা বিশ্বে ভার্চুয়াল কার্ডের ব্যবহার বেড়েছে। বাংলাদেশী গ্রাহকদের জন্য আমরা বাংলাদেশে এই সেবা নিয়ে আসতে পেরে ধন্য মনে করছি।

 

তিনি আরো বলেন, ভার্চুয়াল ভিজিটিং কার্ডধারীরা ভিজিটিং কার্ড ব্যবহারের অন্যরকম অনুভূতি পাবেন। সামান্য একটি কিউআর কোড অথবা লিংক পাঠানোর মাধ্যমে যোগাযোগের সকল ঠিকানা, ফোন নাম্বার, ফেসবুক, লিংকডইন, এক্স ও নিজের পার্সোনাল ওয়েবসাইটে ঠিকানা পাঠিয়ে দেওয়া সম্ভব মাত্র দুই সেকেন্ডে।

 

তিনি আরো জানান, বাংলাদেশের প্রেক্ষাপটে এটি নতুন ধারণা হলেও আমাদের সেবাগ্রহীতারা পাবেন স্মার্ট অনুভূতি।"

আরও খবর