খেলাপিদের বিরুদ্ধে মামলা নয়, সমঝোতায় গুরুত্ব কেন্দ্রীয় ব্যাংকের ইউক্রেন যুদ্ধের মধ্যেই রুশ প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন পুতিন ছোটবেলার অপর্যাপ্ত ঘুম, বয়ঃসন্ধিতে জটিল রোগের কারণ ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ চলছে উপকূলের নিকটবর্তী এমভি আবদুল্লাহ, সোমবার নোঙর করবে কুতুবদিয়া ইউনেসকোর তালিকায় স্থান পেয়েছে রোকেয়ার সুলতানা’স ড্রিম উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে ভোটের প্রতীক বরাদ্দ আজ দারিদ্রতাকে জয় করে সিয়াম বাবু পেল গোল্ডেন জিপিএ ৫ নোয়াখালীতে পরীক্ষায় গণিতে ফেল করায় কিশোরীর আত্মহত্যা শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মামাকে সমর্থন দিয়ে প্রার্থীতা প্রত্যাহার করেছেন ভাগিনা গলাচিপায় এস. ডি. এফ-এর আওতায় ষ্টীল বডি ট্রলার সরবরাহ টেন্ডারে এপ্রিলে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ৬৭৯ জন রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া জোরদারে করণীয় নিয়ে আলোচনা বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর কচুয়ায় এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে ৫৬৬ জন পাঁচবিবিতে পুত্রবধুর হাতে প্রাণ গেল শ্বাশুরির,ঘাতক পুত্রবধু গ্রেফতার রূপান্তরের আয়োজনে দিনাজপুরে পরামর্শ সভা অনুষ্ঠিত “স্ত্রী কর্তৃক স্বামীকে বিবাহ বিচ্ছেদ” সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তির প্রতিবাদ শ্রীমঙ্গলে এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ-৫ অর্জন শামস্ ও কোহিনুর সাতক্ষীরায় ভাইস চেয়ারম্যান হলেন

ইউ এস এ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মাননা পদকে ভূষিত হলেন কবি নাজমুন নাহার নাজু


ইউ এস এ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম কর্তৃক  সৃজনশীল সাহিত্য, সম্মাননা পদকে ভূষিত হলেন এ সময়ের প্রতিশ্রুতিশীল কবি নাজমুন নাহার নাজু। 

২৬ ও ২৭ এপ্রিল  সিলেট কেন্দ্রীয় সাহিত্য সংসদ মুসলিম হলে  আন্তর্জাতিক সাহিত্য ফোরাম  মিশিগান  আমেরিকা কর্তৃক আয়োজিত  দু-দিন ব্যাপি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে কবির হাতে এপদক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ইলিয়াস উদ্দিন বিশ্বাস।   

কবি নাজমুন নাহার নাজু,, "সৃজনশীল  ক্যাটাগরিতে"  এ পদকে ভূষিত হন। উক্ত অনুষ্ঠান দেশ বিদেশের বেশ কয়েকজন কে সাহিত্যের বিভিন্ন বিভাগে সম্মাননা প্রদান করা হয় । 

কবি নাজমুন নাহার  নাজু বি সি আই সির পরিচালনাধীন চট্টগ্রাম আনোয়ারা সি ইউ এফ এল স্কুল ও কলেজে  শিক্ষকতা পেশায় নিয়োজিত  আছেন। 

  ১৯৬৬ সালে ৭ ই নভেম্বর তার জন্ম,   বাবা মরহুম ডাক্তার মোঃ আব্দুল বারী ,  মাতা  ময়ফুলের নেছা,  স্বামী বীর মুক্তিযোদ্ধা মরহুম আনোয়ার হোসেন।

তিনি ছোট থেকেই বিভিন্ন স্বনামধন্য লেখকদের বই পড়তে গল্প, উপন্যাস, কবিতা লিখতে ভালবাসতেন বর্তমানে  তিনি অনলাইনের বিভিন্ন গ্রুপের  সাহিত্য সংগঠক ও পেইজে  লেখালেখির সাথে জড়িত। 

তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ  যৌথ মোট,, ১৫ টি। একক,, ০১টি,, একক বইটির নাম,,, ইচ্ছের বসতি। 

   সাত বোন দুই ভাইয়ের মধ্যে তিনি  সবার বড়। তাঁর দুই সন্তান,, এক ছেলে, এক মেয়ে। তাঁর বাবার বাড়ি নোয়াখালী জেলার চাটখিল থানায় অবস্থিত। স্বামীর বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানায় অবস্থিত।

এ পদক প্রাপ্তিতে চট্টগ্রাম আনোয়ারা সি ইউ এফ এল স্কুল ও কলেজের   সিনিয়র  শিক্ষিকা কবি নাজমুন নাহার  বলেন  - ইউ এস সাহিত্য সম্মেলনের,সাহিত্যে বিশেষ অবদানের জন্য সৃজনশীল,, ক্যাটাগরিতে  সংগঠনের পক্ষ থেকে বিশিষ্টজনের বিচারে,,, সৃজনশীল পদক প্রাপ্ত হয়ে অশেষ আনন্দিত,,সত্যি বলতে কোন শ্রমই বৃথা যায় না। শুধু দরকার একাগ্রতা,একনিষ্ঠতা, অধ্যবসায় এই বয়সে এসেও তার প্রমাণ পেলাম। সম্মেলনের স্মারক,,২ তাঁর লেখা "স্মৃতি",,নামে ভ্রমণকাহিনী, লেখাটিও  অন্তর্ভুক্ত  করা হয়।  গত বৎসর জাতীয় সাহিত্য মঞ্চ থেকে তাঁর লেখা,,",ইচ্ছের বসতি " বইখানি ও সেরা বইয়ের  তালিকায় পুরষ্কারে ভূষিত হয়েছিলো।

  তিন বলেন,,  আমি আমার এই অর্জন আমার আমার পরিবারের মা, ভাই বোন ছেলে মেয়ে বউকে এবং আমার সুপ্রিয় পাঠকদের উৎসর্গ করলাম।

আরও খবর


deshchitro-66321a8367061-010524043339.webp
ফ্রি'তে শরবত বিতরন করলো 'দেশ' সংগঠন

১১ দিন ১৭ ঘন্টা ০ মিনিট আগে