চৌদ্দগ্রামে চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা ও ফুলেল শুভেচছা. বড়লেখায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নিয়াজ উদ্দিন, শ্রেষ্ঠ শিক্ষক সনজিৎ কান্তি দেব মুক্ত গণমাধ্যম সূচকে দুই ধাপ পেছাল বাংলাদেশ নাগেশ্বরীতে অসহায় পরিবারের উপর হামলা ও ভাঙচুর ৬ জনের নামে মামলা ইসরায়েলকে কঠিন শর্ত দিল সৌদি আরব তীব্র তাপপ্রবাহের কারণে ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শনিবার থেকে ট্রেনে চড়তে গুণতে হবে বাড়তি ভাড়া পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম মাজার জিয়ারতে গিয়ে লাশ হয়ে ফিরলেন একই পরিবারের ৪ সদস্য। মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন নির্বাচন প্রভাব মুক্ত করতে দোয়াত কলমের পক্ষে সংসাদ কচুয়ার বাতাপুকুরিয়া থেকে উত্তর শিবপুর মোড় পর্যন্ত রাস্তা সম্প্রসারন ও পাকা করনের শুভ উদ্বোধন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান আমেনা আক্তারের মতবিনিময় সভা অনুষ্ঠিত কচুয়ার সফিবাদ ফোরকানিয়া নূরাণীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বার্ষিক পুরস্কার বিতরন ও আলোচনা সভা সোহেল হাসান শাহিনের মতবিনিময় সভা অনুষ্ঠিত পিক্সেলফিট ডিজিটাল এজেন্সি ৪র্থ বর্ষে পদার্প সিরাজগঞ্জে "হেনরীর ভুবন" বৃদ্ধাশ্রম এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি কক্সবাজারে মাঠ পর্যায়ে বহখাত ভিত্তিক পুষ্টি কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সন্তুষ্টি প্রকাশ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে শেরপুরের নবাগত পুলিশ সুপারের পরিচিতি ও আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কুড়িগ্রামে ঈদ কার্ড বানিয়ে ঈদের পোশাক পেলো শিশুরা


 

কুড়িগ্রামের ফুলবাড়িতে ঈদ কার্ড বানিয়ে ঈদের পোশাক পেয়েছে অর্ধশতাধিক শিশু শিক্ষার্থী।ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রত্যান্ত গ্রামাঞ্চলে শিশুদের মাঝে ঈদ কার্ড তৈরী প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন মন রঙের পাঠশালা।পরে বিজয়ী ৮ জনকে বিশেষ পুরুস্কার ও আয়োজনে অংশগ্রহনকারী প্রত্যেক শিশুর হাতে পোশাক তুলে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি  অন্তু চৌধুরী। মন রঙের পাঠশালার এমন ব্যতিক্রমী আয়োজনে খুশি শিশু শিক্ষার্থীসহ অভিভাবকরা।

বুধবার ১০ এপ্রিল দুপুরে ফুলবাড়ী ডিগ্রী কলেজ মাঠে কোমলমতি শিশুদের হাতে পুরস্কার  স্বরুপ ঈদের পোশাক তুলে দেয়া হয়। 

জানা গেছে, মন রঙের পাঠশালা'র  উদ্যোগে ঈদ কার্ড বানানো প্রতিযোগিতায় ৭৫ জন শিশু অংশ গ্রহন করেন। এর মধ্যে বিজয়ী  আটজনকে বিশেষ পুরস্কার ও ৬৫ জনকে ঈদ পোশাক দেয়া হয়। সংগঠনটি ২০১৮  সালে প্রতিষ্ঠিত হয়।সংগঠনটি প্রায় শতাধিক স্বেচ্ছাসেবী সদস্য নিয়ে জেলার তিনটি উপজেলা ফুলবাড়ি নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলায় ২৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ হাজার শিক্ষার্থীদের শিক্ষা ও মানষিক বিকাশ বিভিন্ন ইভেন্ট নিয়ে কাজ করে আসছে।এরই ধারাবাহিকতায় শিশুদের মাঝে রং পেন্সিল দিয়ে ঈদ কার্ড বানানোর  আয়োজন করে সংগঠনটি।

ঈদ কার্ড বানানো প্রতিযোগিতায় অংশ নেয়া শিশু শিক্ষার্থী মোঃ ইকবাল অনিক জানান,ঈদ কার্ড বানিয়ে নতুন জামা কাপড় পুরস্কার পাবো কখনো ভাবি নাই। সত্যি আমার খুব আনন্দ হচ্ছে এ নতুন জামা কাপড় পড়ে কাল ঈদ করবো।

প্রতিষ্ঠাতা সভাপতি অন্তু চৌধুরী বলেন,ত্রান নয়, বরং ছোট বেলা থেকে মানসিকতা গড়ে উঠুক নিজে কিছু করার, ইকোনোমিক্যাল, এবং স্বাবলম্বী হবার। আমরা আয়োজন করি ঈদ কার্ড বানানোর। তার পর তাদের এই প্রচেষ্টাকে আমরা তুলে ধরি এবং ঈদ কার্ডের ছবি গুলো থেকেই এলো ঈদের উপহার নতুন পোশাক । যারা ঈদ কার্ড বানিয়েছে তাদের মাঝে যারা বেশি ভালো করেছে তাদের হাতেও তুলে দেয়া হয় পুরস্কার।



আরও খবর

উলিপুরে মহান মে দিবস পালিত

২ দিন ৩ ঘন্টা ৫৭ মিনিট আগে


উলিপুরে মহান মে দিবস পালিত

২ দিন ৪ ঘন্টা ১৬ মিনিট আগে