সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী চবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি অধ্যাপক ড মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড এবিএম আবু নোমান হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত বিমানবন্দরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ ২ নম্বর সংকেত, রাতেই ৮০ কি.মি বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় সৈয়দকাঠী মানব কল্যাণ যুব সংগঠনের আয়োজনে তৃষ্ণা নিবারন চেষ্টা কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ শ্যামনগরে বাঘ সংরক্ষণে গণসচেতনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা সাতক্ষীরার তালায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হলেন মুরশীদা পারভীন পাপড়ি সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা সাতক্ষীরায় উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম হলে চাকরিচ্যুত করে জেলে পাঠানো হবে: ইসি হাবিব টাঙ্গাইলের মধুপুরে প্রথম ধাপে ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত অধ্যাপক আজিজ স্যারের ৩৩ বছরের শিক্ষকতা জীবনের আজ কর্মদিবসের শেষ দিন সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ টেকনাফে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অপহরণ ও এনজিও কর্মী নিখোঁজ পেরুতে বাস খাদে পড়ে ২৫ জনের মৃত্যু কে হবেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান ? জল্পনা কল্পনার শেষ নেই ।

পাবনার ফ্রিল্যান্সার আব্দুল্লাহ হাসান নাঈম। ।। Abdullah Hasan Nayem is a freelancer from Pabna

Smart Promot ( Contributor )

প্রকাশের সময়: 22-11-2023 09:43:49 am

Abdullah Hasan Nayem. Student of CSE Department, Freelancer and CEO & Founder of DigiLinkHost

ছেলেটা সারাদিন মোবাইলে কি করে? সে এত রাত জেগে মোবাইলে কি করে ? এসব কথা তাকে নিয়মিত শুনতে হয়। এসব কথা তা র কাছে খারাপ লাগে। Abdullah Hasan Nayem  ভাবে মানুষ নিজের কাজ রেখে অন্যের কথা কেন এতো ভাবে। তাদেরকি নিজেদের নিয়ে ভাববার কোনো দরকার নেই। এসব ভেবে মাঝেমাঝে আফসোস করে।।


২০২০ সালের দিকে চারদিক যখন স্তব্ধ। মানুষ তার কাজকর্ম হারিয়েছে। নাঈমের স্কুলও বন্ধ। সে স্কুলে নিয়মিত এবং পড়াশোনায়ও কোনো রকম ভালো ছিলো। PSC তে মোটামুটি কোনরকম রেজাল্ট ছিল। 


আমার সহপাঠী ও বন্ধুরা তখন বিভিন্ন অনলাইন গেমে আসক্ত। আমার বন্ধুরা আমাকে এসব ভিডিও গেম খেলতে বলে। কিন্তু আমি এসব সময় নস্টকারী গেম খেলি না, আমি কেন গেম খেলব।


বন্ধুদের গেমে আসক্ত দেখে আমার খারাপ লাগে।, এসব গেম খেলে লাভ কি। শুধু শুধু সময় নষ্ট হয়। 


ঘরে থাকতে থাকতে নাঈম বিষণ্ণ হয়ে গেছে। তার এই অবস্থা দেখে সে নিজেকেই চিনতে পারছে না। সে নিজেই নিজের কাছে হার মানল। সে গেম খেলা শুরু করল। সেও আস্তে আস্তে এই গেমের জগতে ঢুকে পরে।

একদিন সে ইউটিউবে গেমের ভিডিও দেখেছিল। একটা ভিডিও তার পুরো জীবন বদলে দেয়। সে হয়তো এটা কোনোদিন ভাবেনি যে একটা ভিডিও তার জীবন পালটে দিবে। একটা ভিডিওর আকর্ষণীয় থাম্বনেইল দেখে তার মধ্যে ভিডিও দেখার কৌতূহল কাজ করল।


সেই ভিডিওটা ছিল প্রোগ্রামিং সম্পর্কিত। সে দেখতেছিল গেমিং ভিডিও কিন্তু, তার ইউটিউব সাজেস্টে প্রোগ্রামিং ভিডিও আসল কিভাবে? সে এই কথাটা ভাবল। তাই কৌতুহল আরো বেড়ে গেল।


সে দেখল যে সকল মোবাইল অ্যাপ ও ওয়েবসাইট প্রোগ্রামিং করে তৈরি করা হয়েছে। এর পাশাপাশি তার মনে প্রোগ্রামিং সম্পর্কে নানান কৌতুহল জন্মাল। তাই সে ঠিক করল গেম খেলা ছেড়ে দিয়ে প্রোগ্রামিং শিখা শুরু করল। সে এখন ছোট খাটো ফ্রিলান্সার

আরও খবর


৪ দিনের সফরে আজ পাবনা আসছেন রাষ্ট্রপতি

১০৭ দিন ৩ ঘন্টা ২৪ মিনিট আগে



পাবনায় উদ্বোধন হলো ‘আইকন ডাইন’ রেস্টুরেন্ট

১১৬ দিন ১২ ঘন্টা ২২ মিনিট আগে