কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

তাপদাহ থেকে মুক্তি পেতে ববিতে ইসতিসকার নামাজ আদায়



প্রচণ্ড তাপদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টি কামনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ইসতিসকার নামাজ আদায় করা হয়।সাধারণ শিক্ষার্থীরা বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টায় মুক্তমঞ্চের সামনে সালাতুল ইসতিসকার বা বৃষ্টির জন্য দুই রাকাত সুন্নত নামাজ আদায় করেন।এসময় আল্লাহর নিকট ফিলিস্তিনের মুসলমানদের ওপর চালানো নির্যাতন থেকে মুক্তি কামনা করেন তারা।


এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত হয়ে নামাজ আদায় করার মধ্য দিয়ে আল্লাহর নিকট পানাহ চান তারা। সালাত পরিচালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. গোলাম মোস্তফা।


শিক্ষার্থীরা জানান, প্রচণ্ড তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ক্যাম্পাসে টিকে থাকা মুশকিল হয়ে যাচ্ছে। সকাল থেকে সন্ধ্যা অবধি এই তীব্র রোদে চারপাশ গরম হয়ে থাকে। এই নামাজের উছিলায় মহান আল্লাহ যেন পাপ ক্ষমা করে বৃষ্টি বর্ষণ করে মুসলিমদের উপর শান্তি বর্ষিত হয়।


কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মো.গোলাম মোস্তফা জানান, দুনিয়াতে যখন অন্যায় কাজ বেড়ে যায়,তখনি আল্লাহর রহমত থেকে বঞ্চিত হতে থাকে। এই সালাতের মূল উদ্দেশ্য তওবা ইস্তেগফার করা।নামাজের মাধ্যমে আল্লাহর কাছে দেশের প্রতিকূল আবহাওয়া থেকে মুক্ত থাকার জন্য পানাহ চাওয়া হয়। আল্লাহ তায়ালা বিভিন্ন উদ্দেশ্যে বিভিন্ন নামাজের হুকুম করেছেন। দেশ বা সমাজ যখন কোনো খরতাপে পড়ে যায় বা এমন প্রাকৃতিক দুর্যোগে পতিত হয় তখন আমরা সালাতুল ইসতিসকার নামাজ আদায় করি।

Tag
আরও খবর
ববিতে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ

৫ দিন ৮ ঘন্টা ১৭ মিনিট আগে







কোটা বাতিলের দাবিতে ববিতে বিক্ষোভ -সমাবেশ

৪১ দিন ১১ ঘন্টা ৪৮ মিনিট আগে