গাজা ইস্যুতে ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করল তুরস্ক উজানের ঢলে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত, বন্যার শঙ্কা উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ কুতুবদিয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি রাসেল সিকদারের নেতৃত্বে মে দিবস উদযাপন বাংলাদেশের জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী গোদাগাড়ীতে কাভার ভ্যানের ধাক্কায় সাইকেল আরোহী নিহত আরও ২ দিন বাড়লো ‘‌হিট অ্যালার্ট’ অষ্টমবারের মতো কমলো স্বর্ণের দাম হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জনই গলাচিপার বদিউজ্জামান ফকিরের উপরে হামলা চালিয়ে থানায় ঢুকে উত্তাপ ছড়ালো ইঞ্জিনিয়ার আমিনুলের সমর্থকরা চৌদ্দগ্রামে আন্তঃজেলা অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেফতার। সাভারের আশুলিয়ায় স্ত্রী কে হত্যার দায়ে স্বামী গ্রেফতার চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল তৃতীয় ধাপের চন্দনাইশ উপজেলা নির্বাচনে ১০ জনের মনোনয়নপত্র জমা শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হলেন আমানত উল্লাহ সাতক্ষীরার কালিগঞ্জে দুইমাস ব্যাপী কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন তীব্র তাপদাহে অতিষ্ঠ গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ নিখোঁজের ১৯ মাস পর কঙ্কাল, ব্রেসলেট দেখে স্ত্রী শনাক্ত করলো স্বামীর লাশ জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি কিনিকের স্বীকৃতি পেল দেবীপুর কমিউনিটি কিনিক

নওগাঁ রানীনগরে আওয়ামী লীগের নেতাকর্মীর ককটেল বিস্ফোরণ আহত ২

আহত


নওগাঁর রাণীনগরে দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে আওয়ামী লীগের ৬ জন নেতাকর্মীকে লক্ষ করে ককটেল বিস্ফোরন করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (০২ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা সদরর রেলগেট-ঝিনা আঞ্চলিক সড়কের বিষ্ণুপুর ব্রীজ এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আওয়ামী লীগ ও যুবলীগের ২ জন নেতাকর্মী। আহতরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য জয়নাল সরদার ও যুবলীগের সদস্য জুয়েল রানা।


ককটেল বিস্ফোরনের বিষয়টি নিয়ে রাণীনগর থানা পুলিশের পরিদর্শক (ওসি-তদন্ত) সেলিম রেজা বলেন, রাতে দাওয়াত খেয়ে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা। ওই মুহুর্তে তাঁদেরকে লক্ষ করে দুর্বৃত্তরা কয়েকটি ককটেল বিস্ফোরন করে। বিস্ফোরিত ককটেলের শব্দে মোটরসাইকেল থেকে সড়কে ছিটকে পড়েন জয়নাল ও জুয়েল। ওই মুহুর্তে তাঁরা দুজনেই আহত হয়। এদের মধ্যে জয়নালের শরীরে ককটেল বিস্ফোরনের আঘাতের চিহ্ন রয়েছে।

সেলিম রেজা আরও বলেন, সংবাদটি পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শনে গেলে সেখানে ককটেল বিস্ফোরণের বেশ কিছু সরঞ্জামাদি পাওয়া যায়। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে অন্তত ৩টি ককটেল বিস্ফোরন করেছে দুর্বৃত্তরা। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিলো। এদের মধ্যে জুয়েলকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। তবে জয়নালের অবস্থ্যা গুরুত্বর হওয়ায় সে এখনো চিকিৎসাধীন রয়েছে। ককটেল বিস্ফোরণের ঘটনাটি পুলিশ ক্ষতিয়ে দেখছে।


রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ দুলু বলেন, বড়গাছা থেকে দাওয়াত খেয়ে আমাদের ৬ জন নেতাকর্মী ৩টি মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে তাঁদের পথরোধ করে অতর্কিত হামলা চালিয়েছে জামায়াত - বিএনপির নেতাকর্মীরা। ওই মুহুর্তে মোটরসাইকেল ভাঙচুরসহ নেতাকর্মীদের লক্ষ করে ককটেল বিস্ফোরন করা হয়েছে। এতে আমাদের দুজন নেতাকর্মী আহত হয়েছে। নির্বাচনকে সামনে রেখে সারাদেশের ন্যায় রাণীনগরেও অস্থিতিশীল পরিবেশ তৈরীর চেষ্টা চালাচ্ছে বিএনপি। তাঁদের এই অপচেষ্টার সমুচীত জবাব দেখে আওয়ামী লীগ। শীঘ্রই এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।