মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল রামুতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত নারীর মৃত্যু ডোমারে মাল্লিপাড়া মহাশ্মশানের ভিত্তিপ্রস্তর উদ্বোধন কুতুব‌দিয়ায় সাংবা‌দিক‌দের সা‌থে মতবিনিময় করেন চেয়ারম্যান প্রার্থী এড.ফরিদ চৌধুরী ১০ টাকায় টিকিট কেটে চোখের চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: ওবায়দুল কাদের ডিমের দাম হঠাৎ কমে যত হলো ইসলামপুরে ৭ জুয়াড়িকে আদালতে সোপর্দ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহীন হলে থাকা নিয়ে ভর্তি পরীক্ষার্থীকে হয়রানির অভিযোগ শাবির হল প্রভোস্টের বিরুদ্ধে মধুপুরে কুড়ালিয়া ইউনিয়নের বানিয়াবাড়ি পুকুর পাড়, ঈদগাহ মাঠে স্থাপিত মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় জিপিএ ফাইভ এবং বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। প্রথম টি-টোয়েন্টিতে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাব গৃহীত আজ যে ৬ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস কুতুব‌দিয়ায় সাংবা‌দিক‌দের সা‌থে চেয়ারম্যান প্রার্থী ব্যারিস্টার হানিফের মতবিনিময় হবিগঞ্জ ইয়ুথ পিস এম্বাসেডর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত। লাখাইয়ে উপজেলা নির্বাচনে ১৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল। গাজা ইস্যুতে ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করল তুরস্ক উজানের ঢলে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত, বন্যার শঙ্কা উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ

মেসেঞ্জারে নেট ফিচার - আকৃষ্ট শাবিপ্রবির শিক্ষার্থীরাও

মেসেঞ্জারের নতুন ফিচার

ফেসবুক, যেন বর্তমান সময়ের সবচেয়ে বেশি ব্যবহৃত সমাজিক যোগাযোগ মাধ্যম। আমাদের নিত্যদিনের সঙ্গী মোবাইল ফোনে যোগাযোগের জন্য ব্যবহৃত নানা অ্যাপ্লিকেশন মাঝে অন্যতম মেটা (ফেসবুক) এর বিভিন্ন অ্যাপস, মেসেঞ্জার।


সম্প্রতি মেসেঞ্জার প্রেফাইল আইকনের উপর নোট নামের নতুন ফিচার যোগ করায় প্রায় সকলেই এটা নিয়ে মত্য। যারা আপডেট ভার্সন ব্যবহার করছেন কেবল তারাই এই ফিচারটি দেখতে পাচ্ছেন। 'নোট' ফিচার নিয়ে নেটিজেনদের মাঝে ভিন্ন মত দেখা যাচ্ছে। কেউ কেউ বিস্ময়ের সাথে ভাবছেন "এটা আবার কী?" অনেকেই আবার হাসির খোঁড়াক হিসাবেই নিয়েছে ।


নতুন এই ফিচারটি আকৃষ্ট করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকেও।  অধিকাংশ শিক্ষার্থী তাদের প্রোফাইলে নতুন নোট সংযোজন করেই যেন তার প্রমান দিচ্ছে।  কেউ কেউ মনের ভাব, কেউবা হাস্যরসাত্নক কথা আবার অনকেই কাব্যিক ভাষায় বরণ করে নিয়েছে এই নতুন ফিচারকে। 


৬০ বর্ণের ছোট এই বার্তায় হয়ত আপনি দিনে কী করছেন বা কোনো বিষয়ে মতামত জানতে চাইতেই পারেন। এই নোটে লেখার পাশাপাশি আপনি ইমোজিও ব্যবহার করতে পারবেন। আর আপনার একটি নোট আপনার বন্ধু তালিকা মেসেঞ্জারে দেখা যাবে পরবর্তী ২৪ ঘণ্টা অবধি।


নিত্য নতুন ফিচারের আপডেট করে মেটা প্ল্যাটফর্মগুলোর ব্যবহারে প্রতি আকৃষ্ট করছে নেটিজেনদের। আগে বাম্প, আনসেন্ড, রিপ্লাই, স্টোরি প্রকাশ এর মতো ফিচার এনেছিলো মেসেঞ্জার। এসব ফিচার বেশ সহজ করে দিয়েছে বন্ধুদের রিপ্লাই দেয়া, ভুল মেসেজ সরিয়ে দেয়া ও রিমান্ডার দেয়ার জন্য। এবারের নতুন ফিচার হিসেবে মেসেঞ্জার নিয়ে এলো নোট ফিচার। ইতোমধ্যেই এটা সাড়া ফেলেছেন  অনেক ব্যবহারকারীর মাঝে। 

আরও খবর