প্রাথমিক শিক্ষক-কর্মকর্তাদের ৮ কাজে বিরত থাকার নির্দেশ সৌদি আরবের প্রধানমন্ত্রী হলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিমানবন্দরে চোখ ওঠা রোগীদের লাগবে চিকিৎসকের সার্টিফিকেট যুক্তরাষ্ট্রে পোশাক রপ্তানি বেড়েছে ৫৪ শতাংশ পুঠিয়ায় প্রাইভেট শিক্ষকের নির্যাতনের শিকার তার স্ত্রী, ও প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে অপকর্মের অভিযোগ, এলাকায় পোস্টারিং বিশ্বনেত্রী মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনার জন্মদিন রাজশাহীতে বিশ্বের দ্বিতীয় ক্ষুদ্রাকৃতির ‘মা’, মাসুরা বেগম দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময় টেকনাফে ৪ বছরের শিশু অপহরণ ! রাজশাহীতে বিশ্ব পর্যটন দিবস পালিত নিজেকে নিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখি কেশবপুরে গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে গাছের চারা বিতরণ হিস্ট্রি ক্লাবের (3MPC) প্রতিযোগিতার জয়ী 'টিম হিস্টোগ্রাফার্স '। বাঘায় সামাজিক সম্প্রীতি কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত চবিতে সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে সারিয়াকান্দিতে জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় জেলা প্রশাসনের আয়োজনে শেরপুরে বিশ্ব পর্যটন দিবস পালিত ঝিনাইগাতীতে পর্যটন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত টেকনাফে পৃথক অভিযানে ৮৪হাজার পিস ইয়াবা জব্দ! বশেমুরবিপ্রবির ভেটেরিনারি বিভাগে দুইদিন ব্যাপী সার্জিক্যাল কেস প্রাক্টিস

সিনেমার মানুষদের মধ্যে হিংসা বাড়াতে ভিডিওটি ছড়ানো হচ্ছে: তুষি

ছবি: তুষি


বিনোদন ডেস্ক: 


রেদওয়ান রনির হাত ধরে ‘আইসক্রিম’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয় অভিনেত্রী নাজিফা তুষির। এর মধ্যে তিনি ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্ম দিয়ে প্রশংসা পান। সম্প্রতি আলোচনায় রয়েছেন মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমার ‘গুলতি’ চরিত্রের মাধ্যমে।



হাওয়ায় উড়ছেন যখন ‘গুলতি’ খ্যাত নাজিফা তুষি, তখনই একটি ভিডিও নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সেই ভিডিওতে দেখা যাচ্ছে গণমাধ্যমে তাড়াতাড়ি সাক্ষাৎকার দেওয়ার সময় ‘হাওয়া’র পোস্টারের সাথে থাকা অন্য দুটি সিনেমা ‘পরাণ’ ও ‘দিন: দ্য ডে’র পোস্টার সরাতে বলেন।



এই ভিডিও নিয়ে চলছে তোলপাড়। অনেকেই তুষির সমালোচনায় মুখর হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এসব দেখে বাকরুদ্ধ অভিনেত্রী। তিনি বলেন, “আমি ভাবতেও পারছি না একটা ছোট্ট এবং সহজ বিষয়কে এভাবে প্রকাশ করা হবে এবং এ ধরনের রিয়্যাক্ট আসবে। আমি গতকাল শ্যামলী সিনেমা হলে গিয়েছিলাম ‘হাওয়া’ দেখতে। দর্শকদের সঙ্গে বসে ছবি দেখা, তাদের অনুভূতি জানতে চাওয়াই আমার উদ্দেশ্য ছিল। সেখানে কয়েকজন সাংবাদিক বললেন আমরা অনেকক্ষণ ধরে অপেক্ষা করছি, আপনার একটা সাক্ষাৎকার দিতেই হবে।”


তখন আমি ‘হাওয়া’র পোস্টারের সামনে দাঁড়িয়ে কথা বলতে চাই। সাধারণ তো সবাই তো তাই করে। নিজের ছবির পোস্টার আশপাশে থাকলে তার সামনে দাঁড়ায়। তখন দেখলাম ‘পরাণ’ ও ‘দিন, দ্য ডে’র পোস্টার সরাচ্ছে সিনেমা হলেরই লোকজন। জায়গাটা পরিষ্কার করছে সাংবাদিকদের জন্য। তখন দেখলাম ভেতরে অনেক লোক ভিড় করছে। আমি তাড়াতাড়ি করছিলাম এটা শেষ করতে। তাই আমি বলেছি একটু তাড়াতাড়ি করতে। কিন্তু আমি ইনটেনশনালি কিছু করিনি। সিম্পল জিনিসকে কোথায় নিয়ে দাঁড় করিয়েছে লোকজন! আমি সত্যি অবাক এগুলো দেখে!’

তুষি আরও বলেন, “দেখুন, ‘পরাণ’ ছবির নায়ক শরীফুল রাজ। সে আমার সিনেমা ‘হাওয়া’রও নায়ক। ওই ছবির পরিচালক রায়হান রাফি আমার বন্ধু। তার সঙ্গে আমি দুটি কাজ করেছি। আমার এমন সব প্রিয় মানুষদের সিনেমার পোস্টার আমি কেন সরাতে যাবো? ‘দিন: দ্য ডে’ও আমাদের সিনেমা। অনেক বড় বাজেটের একটি সিনেমা। আমরা সবাই সবার সিনেমার প্রচার করছি। সেটা তো সবাই দেখছেন, শুনছেন। তাহলে একটা ভিডিও দেখে কেন সবাই এভাবে নেগেটিভ চিন্তা করছেন আমাকে নিয়ে বুঝলাম না। একটা ছবি আছে সোশ্যাল মিডিয়ায় দেখবেন যে ‘হাওয়া’ ও ‘পরাণ’র পোস্টার পাশাপাশি রাখা। সেটা আমরা অনেকেই শেয়ার করেছি। তাহলে কেন আমি অন্যদের সিনেমার পোস্টার সরাবো নেগেটিভ চিন্তা থেকে? এগুলো সত্যিই হতাশার। এভাবে চুন থেকে পান খসলেই যদি অন্যায় ধরা হয় তবে কাজ করবো কীভাবে! আমরা যারা নতুন তাদের জন্য তো খুব মুশকিল!”


ভিডিওটি এডিট করা দাবি করে তুষি আরও বলেন, ‘যিনি বা যারা ভিডিওটা প্রকাশ করেছেন তিনি বা তারা এটা ঠিক করেননি। তাদের উদ্দেশ্য ভালো নয় এটা স্পষ্ট। দেশের সিনেমা যখন খুব ভালো যাচ্ছে তখন তারা সিনেমার মানুষদের মধ্যে হিংসা ছড়াতে চাইছে। ওই ভিডিওটি কেটে কেটে তৈরি করা হয়েছে সবাইকে আমার এবং আমার সিনেমার বিরুদ্ধে উসকে দেওয়ার জন্য। এডিটের জন্য সবাই ভুল বুঝছে আমাকে।’

সবচেয়ে মজার ব্যাপার হলো আমি কিন্তু ওই সাক্ষাৎকারেও ‘পরাণ’ ও ‘দিন: দ্য ডে’ সিনেমা দেখার জন্য দর্শককে আহ্বান করেছি। সিনেমা হলে তারাই তো দর্শকদের নিয়ে এসেছে। সেই রেশ ধরে ‘হাওয়া’ চলছে। কিন্তু কিছু লোক ইচ্ছে করে একটা দ্বন্দ্ব তৈরি করতে চেষ্টা করছে। একজন নতুন শিল্পী হিসেবে আমি খুব হতাশ হয়েছি, কষ্ট পাচ্ছি এই আচরণে’- যোগ করেন তুষি।


দেশের ২৪ সিনেমা হলে শুক্রবার মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘হাওয়া’। তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।

আরও খবর

লন্ডনী টিকেট লইয়া মুক্তি

১ দিন ১৪ ঘন্টা ১২ মিনিট আগে



অস্কারে যাচ্ছে ‘হাওয়া’

২ দিন ২২ ঘন্টা ৩৪ মিনিট আগে


আজ মডেল ও অভিনেত্রী মৌ রহমান এর জন্মদিন

৪ দিন ৩ ঘন্টা ৩৫ মিনিট আগে



ঝালকাঠিতে ইত্যাদি

৮ দিন ৬ ঘন্টা ৫৭ মিনিট আগে


৪৭ সেকেন্ডে চুল কেটে বিশ্বরেকর্ড

১০ দিন ২২ ঘন্টা ৩৫ মিনিট আগে