বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রী দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগে ৪৮ ঘন্টার তাপ প্রবাহের সতর্কতা ঝিনাইগাতীতে মহান মে দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা লাখাইয়ে পথশিশু নিকেতন ফাউন্ডেশন এর উদ্যোগে পথচারীদের মাঝে সুপেয় পানি ও শরবত বিতরণ। ফ্রি'তে শরবত বিতরন করলো 'দেশ' সংগঠন বরিশালে প্রধানমন্ত্রী সচিব পরিচয়ে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়া সেই প্রতারক গ্রেপ্তার। তীব্র গরমে কুড়িগ্রামে যুবলীগের উদ্যোগে পথচারী ও গাড়ি চালকদের মাঝে খাবারপানি ও স্যালাইন বিতরণ আলহাজ্ব আব্দুস সালামের উদ্যোগে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় মে দিবস আসে আর যায় বাড়ে না মজুরি জ্বালানি তেলের দাম বাড়লো খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আওয়ামী লীগের লক্ষ্য: প্রধানমন্ত্রী তীব্র দাবদাহে মেহনতি মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলো শুভগাছা গ্রাজুয়েট এসোসিয়েশন ইসরায়েলের রাফাতে স্থল অভিযান হবে ‘নজিরবিহীন মানবিক বিপর্যয়’: জাতিসংঘ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে কুড়িগ্রামে ধান কাটতে গিয়ে হিটস্ট্রোক - এ দিনমজুরের মৃত্যু টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামী “সিরাজ” অস্ত্র ও গুলিসহ গ্রেফতার প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন টেকনাফে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্র পরিবার “আয়েশা” পেলেন মাথা গোছার নতুন ঠাঁই ! তীব্র তাপপ্রবাহে পুড়ছে রোহিঙ্গা ক্যাম্প

পঞ্চগড়ে পারিবারিক পুষ্টি বাগান স্থাপনে উদ্বুদ্ধকরন উঠান বৈঠক অনুষ্ঠিত।

পারিবারিক পুষ্টি বাগান স্থাপনে উঠান বৈঠক।

পঞ্চগড় জেলার বুড়াবুড়ি ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পে ২০২৩-২৪ অর্থবছরে পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তেতুলিয়া উপজেলা অফিস এই উঠান বৈঠকের আয়োজন করে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মনিকো গুচ্ছ গ্রাম আশ্রয়ণ প্রকল্পে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

বর্তমান সরকার অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনাসহ প্রতি ইঞ্চি জমিতে চাষ আবাদ এবং খাদ্য নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় কৃষকদের আরও উন্নয়নে করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয় এই উঠান বৈঠকে।

এসময় উঠান বৈঠকে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সস্প্রসারণ কর্মকর্তা মোঃ জীবন ইসলাম ও উপজেলা কৃষি অফিসের ওই ইউনিয়নের উপ: সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক। বক্তারা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদেরকে পারিবারিক পুষ্টি বাগান সৃজনে উদ্বুদ্ধ করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা দেন।

জানা যায়, মনিকো গুচ্ছ গ্রাম আশ্রয়ণ প্রকল্পে পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনী মোছাঃ লাভলী আক্তারের পুষ্টি বাগানকে কেন্দ্র করে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠক শেষে পুষ্টি পরিবারের মাঝে পুষ্টি প্লেট, পুষ্টি কার্ড এবং বিভিন্ন সবজির বীজ, ফলজ চারা ও লিফলেট বিতরণ করা হয়।

আরও খবর