মৃত্যু জাল সনদ তৈরি করতেন মিল্টন সমাদ্দার দেশব্যাপী শক্তিশালী বজ্রপাত, ব্যাপক শিলাবৃষ্টি কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস সরকারের সব উন্নয়ন-অগ্রগতি শ্রমিকদের হাত ধরেই: হানিফ শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর : শিল্পমন্ত্রী আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সাথে খুবির এমওউ সাক্ষরিত নীলফামারীতে স্কুলছাত্রীর ঝু*লন্ত লা*শ উদ্ধার মহান মে দিবস উপলক্ষে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা; খাদ্যমন্ত্রী শার্শায় ডিবির অভিযানে গ্রেফতার ০১ ও ১ টি মোটরসাইকেল জব্দ টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার প্রসঙ্গঃ শ্রমিক দিবস ও শ্রমিকের অধিকার কালিগঞ্জে নির্বাচনী দায়িত্ব প্রদানে ব্যাপক স্বেচ্ছাচারীতার অভিযোগ উখিয়ায় আলাদিন গ্যাস পাম্পের বিরুদ্ধে গ্যাস কম দেওয়ার অভিযোগ উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ! থাইংখালীতে ‘মে দিবস’ উপলক্ষে রাজমিস্ত্রিদের র‍্যালি ও আলোচনা সভা নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত টেকনাফ, কক্সবাজারে হালকা বৃষ্টি, কাল থেকে কমতে পারে তাপমাত্রা অপহরণের শিকার মাদ্রাসা ছাত্র সাইফকে উদ্ধার, ৫ অপহরণকারী গ্রেপ্তার

সপ্তম বারের মত বিপুল ভোটে ব্যারিস্টার আনিসের জয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষে  উপজেলা ও সিটি কর্পোরেশন আংশিক এর ১৪৬ টি ভোট কেন্দ্রের বেসরকারী ভাবে ফলাফল ঘোষনা করা হয়েছে। লাঙ্গল প্রতীকে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ৫০৯৭৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বী  স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকে মুহাম্মদ শাহজাহান চৌধুরী ৩৬২৫১ ভোট পেয়ে ২য় অবস্থানে রয়েছেন। এর মধ্যে বাতিল ভোটের সংখ্যা ১৬০৬ সহ সর্বমোট ভোট সংগ্রহ হয়েছে ৯৭৫৭৮ ভোট। সপ্তম বারের মত পুনরায় ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বিজয়ী হয়েছেন।


প্রতিদ্বন্দ্বি অন্যান্য প্রার্থীদের মধ্যে তৃণমূল-বিএনপি  থেকে ভিপি নাজিম  সোনালী আশঁ (পাট) মার্কায় ১৪০১ ভোট, স্বতন্ত্র প্রার্থী উত্তর জেলা যুবলীগের সহ-সভাপতি নাসির হায়দার করিম বাবুলের ঈগল প্রতীকে ৪৮০ ভোট, ইসলামিক ফ্রন্টের এডভোকেট সৈয়দ মুক্তার আহমদ সিদ্দিকীর মোমবাতি প্রতীকে ৬৮৪১ ভোট, ইসলামিক ফ্রন্ট  হাফেজ আহমদ চেয়ার প্রতীকে ৬৯১ ভোট, সুপ্রিম পার্টির কাজী মহসিন চৌধুরী একতারা প্রতীকে ৮৭২ ভোট, বিএনএফ পার্টির আবু মোহাম্মাদ শামসুদ্দিন টেলিভিশন প্রতীকে পেয়েছেন ৬৫ভোট।


হাটহাজারী উপজেলার একটি পৌরসভা, ১৪ টি ইউনিয়ন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ ও ২ নং ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম-৫ আসনে ১৪৬ কেন্দ্রের ১ হাজার ৬১ কক্ষে ৪ লাখ ৭৫ হাজার ৭শ ১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা থাকলেও এই আসন থেকে প্রাপ্ত ভোটের সংখ্যা শতকরায় ২০.৫৫%।


কোন ধর‌নের অপ্রী‌তিকর ঘটনা ছাড়া নারী পুরুষ ভোটারগণ সুশৃংখলভাবে লাইনে দাড়িয়ে নিজ নিজ পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন । তবে এই নির্বাচনকে কেন্দ্র করে হাটহাজারী  উপজেলায় তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটের আমেজও ছিল উৎসব মুখর। শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন শেষ হয়েছে। তবে সকাল বেলা ভোট কেন্দ্রে ভোটার তেমন উপস্থিতি ছিলনা। ভোটাররা কেন্দ্রে ভোট দিতে যেতে শঙ্কা ছিল। কিন্তু সেটিকে পিছনে ফেলে উৎসব মুখর পরিবেশে ভোট কেন্দ্রে ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করেছে।



চট্টগ্রাম-৫ এর ২৮২ সংসদীয় আসনের সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার কতৃর্ক ঘোষিত বেসরকারী ফলাফলে ৪৩৫৭৭ ভোট পেয়ে লাঙ্গল  প্রতীকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ব্যারিস্টান আনিসুল ইসলাম মাহমুদ সপ্তম বারের মত জয় লাভ করার কথা ঘোষণা করেন। র‌বিবার (৭জানুয়ারী) সকাল ৮টা থেকে উপ‌জেলার ১৪৬ টি ভোট কে‌ন্দ্রে এক‌যো‌গে  ভোট গ্রহন শুরু হয়। সকাল থে‌কে ভোটাররা লাই‌নে দা‌ঁড়ি‌য়ে নিজ নিজ ভোট প্রদান করে।  সকা‌ল ৯টা ৩৫ মিনিটের দিকে  উত্তর ছাদেক নগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে লাঙ্গল প্রতী‌কে নিজ ভোট  প্রদান ক‌রেন তিনি। প্রতিবা‌রের মত এবারও ভোট কেন্দ্রে পুরু‌ষের তুলনায় নারীর উপ‌স্থি‌তি বে‌শি দেখা গে‌ছে তবে সকালে কেন্দ্রে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতিও বাড়তে থাকে। 


ভোট গ্রহনের শুরু থেকে শেষ পর্যন্ত উপজেলার কোথাও কোন ধর‌নের অপ্রী‌তিকর ঘটনা ও অনিয়মের খবর পাওয়া যায়‌নি। বিকাল চারটায় ভোট গ্রহন শেষ হওয়ার পর শুরু হয় ভোট গণনা। এদিকে সহকারী রিটানিং অফিসারের কার্যালয়ে খোলা হয়েছে কন্ট্রোল রুম। বিকাল ৫টার পর থেকে একের পর এক আসতে শুরু করে বিভিন্ন কেন্দ্রের ফলাফল। 

 

উপজোলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসার সিটি কর্পোরেশন আংশিক ক্রমান্বয়ে বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটের ফলাফল ঘোষনা করে। সর্বশেষ মোট ১৪৬ টি কেন্দ্রে প্রাপ্ত ভোটে মোট ৫০৯৭৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে বিজয়ী ঘোষনা করা হয়। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী শাহজাহান চৌধুরী কেটলি প্রতিকে ৩৬২৫১ ভোট পেয়েছেন।

Tag
আরও খবর